অ্যান্ড্রয়েড এর জন্য ১০ সেরা ক্যামেরা অ্যাপস ২০২২ - Camera Apps

 স্মার্টফোনে ক্যামেরাগুলি আগের তুলনায় অনেক বড় চুক্তি। কোম্পানিগুলি তাদের ক্যামেরাগুলিকে আরও নির্ভরযোগ্য করে তুলতে, কম আলোতে আরও ভালভাবে কাজ করতে এবং মানুষের পছন্দসই বৈশিষ্ট্যগুলি যুক্ত করার জন্য বিট করে চলেছে। অনেকেই ক্যামেরার শক্তির উপর তাদের ক্রয় সিদ্ধান্তের ভিত্তি করবে। মোদ্দা কথা হল মোবাইল ডিভাইসে ক্যামেরা আজকাল গুরুত্বপূর্ণ।

camera-apps-for-android

 {tocify} $title={Table of Contents}

 

সাধারণত, এটি স্টক ক্যামেরা অ্যাপ্লিকেশনগুলিকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির চেয়ে ভাল করে তোলে। OEMs কেবল তাদের ক্যামেরা কনফিগারেশনগুলিকে আরও ভালভাবে বোঝে এবং তাদের আরও উপযুক্তভাবে অপ্টিমাইজ করে। এটি গুগল, স্যামসাং এবং হুয়াওয়ের ফোনের জন্য বিশেষভাবে সত্য যা ক্যামেরার জন্য হার্ডওয়্যারের সাথে এআই এবং অন্যান্য সফ্টওয়্যার অপ্টিমাইজেশন ব্যবহার করে। তবুও, কিছু ক্ষেত্রে, একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন দরকারী হতে পারে। এখানে অ্যান্ড্রয়েডের সেরা ক্যামেরা অ্যাপস!


অবশেষে, মনে রাখবেন যে নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ এখনও স্টক ক্যামেরা অ্যাপ ব্যবহার করতে বাধ্য করতে পারে। এটি কেবল মনে রাখা কিছু। একটি সম্মানজনক উল্লেখ হিসাবে, আমরা মোশন ক্যাম (গুগল প্লে লিংক) -এরও পরামর্শ দিচ্ছি কারণ এতে কিছু ঝরঝরে ধারণা আছে, কিন্তু এই লেখার সময় পর্যন্ত এটি বিটাতে রয়েছে।


  • A Better Camera
  • Adobe Lightroom and Adobe Photoshop Camera
  • Bacon Camera
  • Camera MX
  • Cymera
  • Filmic Pro
  • Google Camera and GCam ports
  • Open Camera
  • Pixtica
  • ProCam X
  • SayCheese
  • Simple Camera
  • Snap Camera HDR
  • VSCO
  • Your stock camera app



1. A Better Camera (Price: Free / $0.99)

একটি ভাল ক্যামেরা হল একটি ক্যামেরা অ্যাপ যা উল্লেখযোগ্যভাবে স্থিতিশীল। এটিতে এইচডিআর ইমেজ সাপোর্ট, 360 ডিগ্রি প্যানোরামা, বেশ কয়েকটি মাল্টি-শট মোড, একটি নাইট মোড, এবং এমনকি ভিডিও রেকর্ডিং বৈশিষ্ট্যও রয়েছে। ছবির মান আসলে খুব শালীন এবং যদি আপনার দুর্ঘটনার শটে আপনার গাড়ি বা কিছু থাকে তবে এতে বস্তু অপসারণ সহ কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে। প্রো সংস্করণ এছাড়াও কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য আনলক করে। এটি একটু পুরানো এবং 2018 সাল থেকে এটি একটি আপগ্রেড দেখেনি।



2. Adobe Lightroom and Adobe Photoshop Camera

টেকনিক্যালি, অ্যাডোব লাইটরুম একটি ফটো এডিটর এবং ক্যামেরার জন্য অ্যাপ নয়। ক্যামেরাটি মোটামুটি শালীন এবং এতে বিস্তৃত কীওয়ার্ড ফাংশন যেমন HDR, RAW এর জন্য সমর্থন এবং বিভিন্ন মোড এবং প্রিসেট অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, যদি আপনার এখনও এটি প্রয়োজন হয় তবে এটিতে ম্যানুয়াল ক্যামেরা ফাংশনগুলির স্বাভাবিক নির্বাচন রয়েছে। ভাল খবর হল যে অ্যাডোব লাইটরুম এখনই সেরা স্মার্টফোন ফটো এডিটর অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি, তাই আপনি ক্যামেরা অ্যাপটি ব্যবহার করতে পারেন এবং তাৎক্ষণিকভাবে এটি সম্পাদনা করতে পারেন।



3. Bacon Camera

আমরা অকপটে থাকব। যখন আমরা প্রথম নামটি দেখেছিলাম, তখন আমরা ভেবেছিলাম বেকন ক্যামেরা একটি মজার অ্যাপ। যদিও এটি একটি বৈধভাবে ভাল ক্যামেরা অ্যাপ। এটিতে ঘনত্ব, সাদা ভারসাম্য, এক্সপোজারের ক্ষতিপূরণ, আইএসও এবং আরও অনেক কিছু সহ ম্যানুয়াল নিয়ন্ত্রণ রয়েছে। Traditionalতিহ্যগত JPEG এর পাশাপাশি, আপনি RAW এবং DNG সমর্থনও পান। এটি এমন ডিভাইসগুলিতে ম্যানুয়াল কন্ট্রোল সাপোর্ট দেয় যা গুগলের ক্যামেরা 2 এপিআই সমর্থন করে না। আমাদের কাছে এমন কোনো পরীক্ষা যন্ত্র ছিল না যা সমর্থন করে না, তাই আপাতত আমরা তাদের কথাটি গ্রহণ করব।



4. Camera MX

প্রাচীনতম এবং সর্বাধিক প্রচলিত ক্যামেরা অ্যাপগুলির মধ্যে একটি হল ক্যামেরা এমএক্স। বিকাশকারীরা পর্যায়ক্রমে অ্যাপটি আপডেট করে এবং এটি এটি আপডেট রাখে। সহজ জিনিসের জন্য, এটি সর্বোত্তম কাজ করে। অ্যাপটিতে শুটিংয়ের জন্য বিভিন্ন ধরনের মোড রয়েছে। আপনি ছবি বা ভিডিও তোলার জন্য এটি ব্যবহার করতে পারেন। আপনার নিজের জিআইএফ তৈরির জন্য, এমনকি একটি জিআইএফ মোডও রয়েছে। অন্তর্নির্মিত ফটো এডিটর বুনিয়াদি পরিচালনা করতে পারে। এটি একটি সর্ব-এক, শালীন সমাধান। গুরুতর ফটোগ্রাফাররা অন্যত্র দেখতে চান।



5. Cymera

আরেকটি পুরনো এবং জনপ্রিয় ক্যামেরা অ্যাপ হল সাইমেরা। এটি মূলধারার বৈশিষ্ট্যগুলিতে বেশি মনোযোগী। তার মানে আপনি একগুচ্ছ ফিল্টার, স্টিকার, স্পেশাল এফেক্টস এবং এর মত বৈশিষ্ট্য পেতে যাচ্ছেন। লাবণ্যের জন্য এটিতে একটি ক্যামেরা মোডও রয়েছে। এটি আপনার মুখ এবং শরীরে বৈশিষ্ট্য যোগ করতে পারে অথবা সেগুলো কেড়ে নিতে পারে। আমরা এই ধরনের আকস্মিক পরিবর্তনের প্রধান ভক্ত নই, না তাদের প্রত্যেকেরই। সামান্য সম্পাদনার জন্য, এতে একটি ছবি সম্পাদকও রয়েছে। তারা বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। অতিরিক্ত আইটেমগুলি অ্যাপ-এ কেনাকাটা হিসাবে কেনা যায়।



6. Filmic Pro

অ্যান্ড্রয়েডে, ফিল্মিক প্রো নতুন ক্যামেরা অ্যাপগুলির মধ্যে একটি। এই তালিকায় এটি সবচেয়ে ব্যয়বহুল ক্যামেরা অ্যাপ। এর কিছু অনন্য বৈশিষ্ট্যও রয়েছে। এর মধ্যে কিছু অবিশ্বাস্যভাবে নির্দিষ্ট ম্যানুয়াল নিয়ন্ত্রণ জড়িত। উদাহরণস্বরূপ, এটি একটি এক্সপোজার এবং ফোকাস দ্বৈত স্লাইডার, একটি সাদা ভারসাম্য সমন্বয় ম্যাট্রিক্স, এবং একটি গামা বক্ররেখা নিয়ন্ত্রণ আছে। তদতিরিক্ত, এটি কিছু অতিরিক্ত বিশ্লেষণ, একটি লাইভ আরজিবি নিয়ন্ত্রণ এবং আরও অনেক কিছু নিয়ে আসে। এই একটি খুব নড়বড়ে শুরু ছিল।



7. Google Camera and GCam ports

গুগল ক্যামেরা হল গুগলের অফিসিয়াল ক্যামেরা অ্যাপ। এটি বেশিরভাগ গুগল ডিভাইসে আপনি খুঁজে পাবেন। এটির একটি ছোট, কিন্তু দক্ষ বৈশিষ্ট্য রয়েছে। এর মধ্যে রয়েছে লেন্সের জন্য ব্লার মোড, স্লো মোশন (সাপোর্টেড ডিভাইসে), ছবির গোলক, ভিডিও স্টেবিলাইজেশন এবং আরও অনেক কিছু। সামঞ্জস্য একমাত্র নেতিবাচক দিক। এটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড 7.1.1 এবং তারপরে চলমান ডিভাইসে (এই লেখার সময়) ব্যবহার করা যেতে পারে। এবং পরবর্তীতে, এটি অবশ্যই সাম্প্রতিকতম অ্যান্ড্রয়েড চালানো ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে।



8. Open Camera

গুরুতর ফটোগ্রাফারদের জন্য, ওপেন ক্যামেরা হল সবচেয়ে সাধারণ ক্যামেরা অ্যাপগুলির মধ্যে একটি। এর আগে আমরা যেসব গুরুতর বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করেছি তার অধিকাংশই আছে। এতে ক্যামেরার জন্য ম্যানুয়াল নিয়ন্ত্রণ অন্তর্ভুক্ত রয়েছে। একটি টাইমার, কিছু বাহ্যিক মাইক্রোফোনের জন্য সমর্থন, HDR, এক্সপোজার বন্ধনী, এবং আরো অন্তর্ভুক্ত করা হয়। ফটোগ্রাফার এবং ভিডিওগ্রাফার উভয়ের জন্য, এটি একটি দুর্দান্ত বিকল্প। কোন ইন-অ্যাপ ক্রয় বা বিপণন ছাড়া, অ্যাপ্লিকেশন সম্পূর্ণ বিনামূল্যে। এটি সম্পূর্ণরূপে ওপেন সোর্স। যে সবসময় একটি প্লাস প্রতিনিধিত্ব করে। একটি alচ্ছিক (এবং পৃথক) বিকল্প আছে।



9. Pixtica

তালিকার ক্যামেরার জন্য নতুন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল পিক্সটিকা। এটিতে অনেকগুলি পরিষ্কার ছোট কৌশল এবং কিছু সুন্দর পোস্ট প্রসেসিং রয়েছে। লাইভ ফিল্টার, ম্যানুয়াল কন্ট্রোল, এক্সপোজার কন্ট্রোল, একটি জিআইএফ রেকর্ডার, একটি স্লো মোশন মোড, RAW ডেটার জন্য সমর্থন, একটি QR কোড স্ক্যানার এবং আরও কিছু বৈশিষ্ট্য রয়েছে। এটি একটি খুব সহজ ফটো এডিটর এবং গ্যালারি সহ আসে। যাইহোক, কিছু কার্যকারিতার জন্য, এটি একটি সাবস্ক্রিপশন নেয় এবং আপনার স্টক ক্যামেরা অ্যাপটি সম্ভবত আরও ভাল পোস্ট-প্রসেসিং করবে।



10. ProCam X

তালিকার নতুন ক্যামেরা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল ProCam X এবং এটি বেশ যুক্তিসঙ্গত কাজ করে। ফিল্টার এবং সোশ্যাল মিডিয়া স্টাইলের আইটেমের পরিবর্তে, এটি পেশাগতভাবে ফোকাস করা বৈশিষ্ট্যগুলিতে বেশি মনোযোগ দেয়। অ্যাপ্লিকেশনটিতে একটি বিস্ফোরণ বৈশিষ্ট্য, মুখের স্বীকৃতি, 4k ভিডিও রেকর্ডিং সমর্থন এবং RAW সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে। উপরন্তু, ম্যানুয়াল কন্ট্রোল, শাটার সাউন্ড বন্ধ করার ক্ষমতা এবং কয়েকটি ক্যামেরা মোড, যেমন একটি দৃশ্য মোড বা ফোকাস মোড, যদি আপনার সিস্টেম এটি সমর্থন করে।


যদি আমরা কিছু সেরা অ্যান্ড্রয়েড ক্যামেরা অ্যাপকে উপেক্ষা করে থাকি, তাদের সম্পর্কে আমাদের মন্তব্যগুলিতে বলুন! আমাদের সেরা অ্যাপ্লিকেশান এবং গেমের তালিকাগুলির জন্য এখানে দেখুন। আমরা মোমেন্ট প্রো ক্যামেরাকেও বিদায় জানাতে চাই। এই তালিকায়, এটি একটি চমত্কার প্রবেশকারী ছিল যখন এটি স্থায়ী ছিল।

Post a Comment (0)
Previous Post Next Post