বিকাশ অ্যাপ কিভাবে ইন্সটল করবেন - How to install bKash app

 বিকাশ অ্যাপ কিভাবে ইন্সটল করবেন: বাংলাদেশের সর্ববৃহৎ এবং ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবাই হল বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা। বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা এটি মূলত ব্রাক ব্যাংক দ্বারা নিয়ন্ত্রিত। কারণ বিকাশ মোবাইল ব্যাংকিং ব্রাক ব্যাংকের একটি ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা। বাংলাদেশের প্রায় সকল জেলা থানা এবং উপজেলার থেকে শুরু করে গ্রামগঞ্জ ও প্রত্যন্ত অঞ্চলে সকল স্থানে ডিজিটাল লেনদেন একটি মাধ্যম তার নাম বিকাশ মোবাইল ব্যাংকিং। কোন ব্যক্তির সামনে বিকাশ নামটি উচ্চারণ করলেই সহজে বুঝতে পারে যে ডিজিটাল লেনদেন।

How-to-install-bKash-app


আজকে আমরা বিকাশ কি, বিকাশের নানান সুবিধা সহ বিকাশ অ্যাপস কোথায় পাওয়া যায় এবং কিভাবে ইন্সটল করতে হয় বিস্তারিত জানব। আজকে আলোচনা খুব মনোযোগ সহকারে পড়বেন। কারণ আজকের পুরো পোস্টটি ভালোভাবে পড়লে আপনি কিভাবে বিকাশ অ্যাপস ডাউনলোড এবং ইন্সটল করতে হয় পুরোপুরি শিখতে পারবেন।


বিকাশ অ্যাপ কিভাবে ইন্সটল করবেন

সর্বপ্রথম সেই উক্তিটির কথা মনে পড়ে যায়, জানায় জানে আর অজানায় যেখানে সেখানে হানে। মূলত যারা জানেন বিকাশ এপস কিভাবে ইনস্টল করতে হয়, কিভাবে ডাউনলোড করতে হয়। তারা কিন্তু অলরেডি তাদের স্মার্টফোনে বিকাশ অ্যাপস টি ডাউনলোড করে ফেলেছেন। আজকে আমরা শিখব বিকাশ অ্যাপস কোন ওয়েবসাইট থেকে কিভাবে ইনস্টল করতে হয় কিংবা ডাউনলোড করার সহজতম উপায় কি?

আপনি যদি আপনার স্মার্টফোনের কোনদিন কোন সফটওয়্যার ইন্সটল করে না থাকেন তাহলে সর্বপ্রথম আপনাকে এটি ছোট্ট কাজ করতে হবে। আপনাকে গুগল থেকে একটি জিমেইল আইডি খুলে নিতে হবে। এর আগে জিমেইল আইডি খুলে না থাকেন তাহলে আমার এই পোস্টটি দেখে নিতে পারেন। আর যদি অলরেডি জিমেইল অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে তো কথাই নেই। এরপর আমরা সোজা চলে যাব আমাদের স্মার্টফোনের প্লেস্টরে।

সর্বপ্রথম আপনাকে খুঁজে বের করতে হবে যে, আপনার স্মার্টফোনের কোন আইকনে প্লেস্টোর বাটন রয়েছে। অবশ্যই আপনার স্মার্টফোনে প্লে স্টোর নামক একটি থাকবে এবং মূলত সেই ট্যাবটি প্লে স্টোরপ্লে স্টোর

এরপর আপনি প্লে স্টোর অ্যাপ টি ওপেন করবেন। ওপেন করার পর অনেকগুলো সফটওয়্যার এর লিস্ট দেখতে পাবেন। মূলত এটি গুগল প্লে স্টোর। এখানে হাজার হাজার এ্যাপস আছে। আপনার যেই অ্যাপসটি প্রয়োজন সেই অ্যাপসটি আপনি এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। যেহেতু আমরা বিকাশ অ্যাপস ডাউনলোড করব। সেহেতু উপরের সার্চ অপশন থেকে  বিকাশ অ্যাপস সার্চ করে বের করুন। এরপর সেখানে দেখতে পাবেন ডানপাশে ইনস্টল লেখা থাকবে। ইনস্টল লেখার উপর ক্লিক করে অ্যাপটি ইন্সটল করে নিন।


বিকাশ অ্যাপ ডাউনলোড


বিকাশ এপসটি পেইড  নাকি আনপেইড

গুগল প্লে স্টোরে হাজার হাজার লক্ষ লক্ষ অ্যাপস রয়েছে এর মধ্যে অনেক এপপ্স রয়েছে যেগুলো পেইড আবার অনেক রয়েছে যেগুলো ফ্রিতে পাবেন। প্লে স্টোর অ্যাপস ভাণ্ডারের মধ্যে হাজার হাজার অ্যাপস রয়েছে। এর মধ্যেই বিকাশ অ্যাপস টি একদম ফ্রিতে ইনস্টল করে নিতে পারবেন। এর জন্য আপনাকে কোন টাকা গুনতে হবে না।


পরিশেষে, আজকে আমরা শিখলাম কিভাবে গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ইন্সটল করতে হয়। এরকম আরো হেল্প টিপস পেতে অবশ্যই আমাদের সাইটের সঙ্গেই থাকবেন।

Post a Comment (0)
Previous Post Next Post